স্মার্ট টিভি রিভিউ ২০২৩ - কোন স্মার্ট টিভি আমার জন্য সেরা হবে

স্মার্ট টিভি রিভিউ ২০২৩ – কোন স্মার্ট টিভি আমার জন্য সেরা হবে?

  • Post author:

স্মার্ট টিভি রিভিউ নিয়ে আমাদের আজকের আয়োজন। কেননা, স্মার্ট টিভি আজকাল একটি ফ্যাশন হয়ে দাড়িয়েছে।

সাম্প্রতিক বছরগুলিতে, স্মার্ট টিভির ব্যাপক জনপ্রিয়তা বাংলাদেশে দেখা যাচ্ছে। যেখানে আগে গ্রামে গঞ্জে সাধারণ বক্স টিভি দেখা যেতো সেখানে আধুনিক ডিজিটাল ছোঁয়ায় একসময় এলইডি টিভির ব্যাপক আধিপত্য দেখা গিয়েছিল।

কিন্তু বর্তমান সময়ে এসে এলইডি টিভির পরিবর্তে মানুষ আধুনিক স্মার্ট টিভি কিংবা এন্ড্রোয়েড টিভির দিকে ঝুঁকে গেছে।

আর তাই আমাদের কাছে হরহামেশাই স্মার্ট টিভি  ২০২৩ এর রিভিউ কিংবা এন্ড্রোয়েড টিভির রিভিউ ২০২৩ সম্পর্কে মানুষ জানতে চায়।

এছাড়াও মানুষের জানার আগ্রহ থাকে এলইডি টিভি ভালো হবে নাকি স্মার্ট টিভি ভালো হবে। কিংবা এলইডি ৩২” টিভির দাম কেমন অথবা স্মার্ট টিভির দাম কেমন হবে ইত্যাদি?  

এই কারণে আজ আমরা হাজির হয়েছি স্মার্ট টিভি রিভিউ ২০২৩ নিয়ে আপনাদের কাছে। এই আর্টিকেলের মাধ্যমে আমরা স্মার্ট টিভি সম্পর্কে বিস্তারিত জানার চেষ্টা করব।

একইসাথে বাংলাদেশে স্মার্ট টিভির দাম কেমন, কোনো ব্রান্ডের স্মার্ট টিভি ভালো হবে, কিংবা কমদামে ভালো স্মার্ট টিভি কোন গুলো ইত্যাদিও জানার চেষ্টা করব ইনশাআল্লাহ।

আধুনিক জীবনে স্মার্ট টিভির প্রয়োজনীয়তা বুঝতে পেরে বিভিন্ন কোম্পানি নতুন নতুন মডেলের স্মার্ট টিভি নিয়ে হাজির হয়েছে।

যেখানে দেশী বিদেশী বিভিন্ন ব্রান্ড প্রতিযোগিতায় লিপ্ত আছে। এইসব কোম্পানি গুলো স্মার্ট টিভির অত্যাধুনিক ডিভাইসসহ বিভিন্ন নিত্যনতুন ফিচার অফার করে।

এই অফারগুলো বর্তমান প্রচলিত এলইডি টিভিতে পাওয়া যায় না। তাই আমাদের ভালোভাবে রিভিউ করে টিভি ক্রয় করা উচিত।

বিশেষ করে স্মার্ট টিভিতে ব্যবহারকারীদের জন্য ইন্টারনেট সংযুক্তি, স্ট্রিমিং পরিষেবা, গেমিং ভার্সন ইত্যাদিসহ আরও অনেক কিছুতে অ্যাক্সেস প্রদান করে। 

স্মার্ট টিভি কেনার আগে 

স্মার্ট টিভির চাহিদা ক্রমাগত বৃদ্ধি পাওয়ায়, বাংলাদেশের বাজার ক্রমবর্ধমান প্রতিযোগিতামূলক হয়ে উঠেছে। বিভিন্ন দামে অনেক ব্র্যান্ডের একাধিক ফিচার সম্বলিত নানান মডেল বাজারে পাওয়া যাচ্ছে।

বিভিন্ন ফিচারের কারণে বাংলাদেশে স্মার্ট টিভির দাম নানানভাবে প্রভাবিত হয়। তাই কেনাকাটা করার আগে স্মার্ট টিভির নানান দিক বিবেচনা করতে হবে।

আর এটা করার জন্য প্রয়োজনীয় টিপস আমরা এখানে শেয়ার করছি। যা আপনার সঠিক স্মার্ট টিভি নির্বাচন করার সময় আপনাকে সাহায্য করবে। 

ডিসপ্লে

ডিসপ্লের নিত্যনতুন প্রযুক্তি এবং আকারের কারণে তা  স্মার্ট টিভির দামকে প্রভাবিত করে। OLED এবং QLED প্যানেলগুলি সাধারণত খুবই উচ্চমানের।

যা ছবির গুণগত মানকে উন্নত করে এবং এইসব ডিসপ্লে সাধারণনত LED বা LCD তে পাওয়া যায় না। তাই স্মার্ট টিভি অন্যান্য টিভি থেকে আলাদা।

যা কেনার সময় যাচাই করে কিনতে হবে। তাহলে বন্ধুরা দেখে শুনে একটি ভালো মানের স্মার্ট টিভি ক্রয় করুন।

রেজোলিউশন

স্মার্ট টিভি রিভিউ এর এ পর্যায়ে আমরা রেজোলিউশন এর বিষয়ে কথা বলবো। এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়।

একটি স্মার্ট টিভির রেজোলিউশন সরাসরি এর ভিজ্যুয়াল স্বচ্ছতা এবং ছবির ফোকাসকে ব্যাপকভাবে প্রভাবিত করে।

যদিও আমরা LED বা LCD তে HD (720p) এবং Full HD (1080p) মান পেয়ে থাকি। যা অনেক কম ভালো দেখায়।

তবে  আল্ট্রা HD (4K) রেজোলিউশন একটি খুবই উচ্চমানের  ভিজ্যুয়াল। যা ছবিতে সরাসরি জীবন্ত করে উপস্থাপন করে। ফলে দর্শক বাস্তব ভিডিও স্বাদ পায়।

অপারেটিং সিস্টেম 

একটি স্মার্ট টিভির স্মার্ট বৈশিষ্ট্য হচ্ছে  অপারেটিং সিস্টেম। এই অপারেটিং সিস্টেমের কারণে এই টিভির জনপ্রিয়তা আজ বিশ্বব্যাপী।

তাই ভালো মানের অপারেটিং সিস্টেমের টিভি কিনতে পারলে আমরা এর থেকে ভালো কিছু আশা করতে পারি। 

সংযোগ 

একাধিক পোর্টের প্রাপ্যতা এবং Wi-Fi কিংবা ব্লুটুথের মতো ওয়্যারলেস সংযোগ সম্বলিত স্মার্ট টিভি গুলি সকলের কাছে জনপ্রিয়।

তবে তা টিভির দামকে যথেষ্ট প্রভাবিত করে।  বাংলাদেশে স্মার্ট টিভির দাম – ব্র্যান্ড, ডিসপ্লে প্রযুক্তি, আকার, রেজোলিউশন এবং অতিরিক্ত নানান বৈশিষ্ট্যের জন্য বিভিন্ন হতে পারে।

উপরের উল্লিখিত বিষয়গুলির উপর ভিত্তি করে বাংলাদেশে স্মার্ট টিভিগুলির দাম কমবেশি হয়ে থাকে। আমরা যদি কম ফিচার সম্বলিত স্মার্ট টিভি চাই তাহলে ১৫ হাজার থেকে ৩০ হাজারের মধ্যে পেয়ে যাব।

যেখানে বাংলাদেশী ব্রান্ডসহ বিদেশী ব্রান্ডও থাকবে। এছাড়া যদি মিড-রেঞ্জের মধ্যে স্মার্ট টিভি রিভিউ করে উন্নত ফিচার চাই তাহলে আমাদের বাজেট রাখতে হবে ৩০ থেকে ৭০ হাজারের মধ্যে।

আর যদি খুবই উন্নত প্রযুক্তির স্মার্ট টিভি পেতে চাই তাহলে আমাদের বাজেট সর্বদা ৭০ হাজারের উপর রাখতে হবে।

যদিও আমাদের মতো উন্নয়নশীল দেশে শতকরা ৭০ ভাগেরও বেশী টিভি চাহিদা থাকে ১৫ থেকে ৩০ হাজারের মধ্যে। 

উপরোক্ত বিষয় ছাড়াও আমরা যখন একটি স্মার্ট টিভি কিনতে যাব, তখন আমাদের আরো বেশকিছু বিষয় মাথায় রাখতে হবে।

উপরের বিষয়গুলো ছাড়াও নিচের বিষয়গুলো মাথায় রাখতে রাখা যেতে পারে-

এরমধ্যে গুরুত্বপূর্ণ হলো আমার চাহিদা কী কী? অর্থাৎ আমার বাজেটের সাথে চাহিদার সংমিশ্রণ। যখন আপনার পছন্দের সাথে চাহিদা মিলে যাবে।

তখন আপনাকে যাচাই করতে এই মডেলের গ্রাহক পর্যালোচনা বা রিভিউ। বিশেষ করে রিভিউর মাধ্যমে স্মার্ট টিভির কর্মক্ষমতা, নির্ভরযোগ্যতা এবং ব্যবহারকারীর অভিজ্ঞতা সম্পর্কে মূল্যবান তথ্য পাবেন।

যা আপনাকে একটি ভালো টিভি কিনতে সহায়তা করবে। এছাড়াও আমাদের দেখতে হবে বিক্রয়োত্তর সেবা দিচ্ছে কিনা। আর দিলেও এর শর্ত সমূহ কী কী।

কেননা টিভি কেনার সময় অনেক সুযোগ সুবিধার কথা বলা হলেও পরবর্তীতে কোনো সমস্যা সৃষ্টি হলে সেইসব সুযোগ সুবিধা আর পাওয়া যায় না।

তাই আপনার বেছে নেওয়া ব্র্যান্ডটির ওয়ারেন্টি, পরিষেবা কেন্দ্র এবং গ্রাহক পরিষেবা সহ বিক্রয়োত্তর নির্ভরযোগ্য সহায়তা প্রদান করে কিনা তা যাচাই করতে হবে।

যা ভবিষ্যতে আপনার স্মার্ট টিভিতে কোনো সমস্যা হলে তা অত্যন্ত গুরুত্ব বহন করবে। একইসাথে  অনলাইন এবং অফলাইন উভয় জায়গায় খুচরা বিক্রেতাদের কাছ থেকে ক্রয় করতে পারেন।

আর তাদের কাছ থেকে ডিল, ডিসকাউন্ট কিংবা অফার সম্পর্কে বিস্তারিত জানার চেষ্টা করুন। যা আপনার টিভি কিনতে টাকার সাশ্রয় করবে। 

স্মার্ট টিভির ব্রান্ড সমূহ 

উপরোক্ত সকল বিষয় বিবেচনরা পর অর্থাৎ, স্মার্ট টিভি রিভিউ এর পর আমরা যখন একটি স্মার্ট টিভি কিনতে যাব, তখন আমাদের সামনে দেশী বিদেশী অনেক ব্রান্ড হাজির হবে।

আর তাই আমরা এখানে আমাদের দেশের উল্লেখযোগ্য দশটি ব্রান্ড সম্পর্কে বিস্তারিত বিবরণ দিচ্ছি। এইসব ব্রান্ড গুলো বিভিন্ন দামে নানান মডেলের অসংখ্য টিভি অফার করে।

SAMSUNG 

স্যামসাং স্মার্ট টিভি বিশ্বব্যাপী আলোচিত একটি টিভি। যা বিনোদনের জন্য খুবই পারফেক্ট। আপনি অনায়াসেই এটা ক্রয় করতে পারেন।

স্যামসাং অত্যাধুনিক  ডিভাইস প্রোমোট করে যা উন্নত প্রযুক্তির সাথে চমৎকার ডিজাইনে বাজারে আসে।

এই স্মার্ট টিভিগুলো দর্শকদের হাই-ডেফিনিশন ডিসপ্লে এবং জীবন্ত কালারের সাথে একটি আকর্ষণীয় ভিজ্যুয়াল অভিজ্ঞতা প্রদান করে।

এইসব টিভিতে স্মার্ট কার্যকারিতার সাথে, ব্যবহারকারীরা তাদের টিভিকে মাল্টিমিডিয়া হাবে পরিণত করতে পারে।

এতে রয়েছে বিস্তৃত অ্যাপ, স্ট্রিমিং পরিষেবা এবং ইন্টারনেট ব্রাউজিং অ্যাক্সেস। যা আপনাকে নতুন স্বাদ দিবে।

আমাদের দেশে বিভিন্ন মডেলের স্যামসাং স্মার্ট টিভি পাওয়া যায়। আমরা এখানে স্বল্প দামের স্মার্ট টিভি গুলির মডেল উল্লেখ করছি। 

স্যামসাং 32T4400 32″ স্মার্ট HD LED Television যার দাম পড়বে ২৫৫০০ টাকা (আনুমানিক)। SAMSUNG 43T5400 43-Inch Full HD স্মার্ট Led Television যার দাম পড়বে ৩৬৩০০ টাকা (আনুমানিক)

SONY 

আমাদের দেশে সুপ্রাচীন থেকেই সনি টিভির বেশ সুনাম রয়েছে। কেননা সনি স্মার্ট টিভিগুলি অত্যাধুনিক প্রযুক্তির সম্বন্বয়ে তৈরিকৃত।

এগুলো মানুষকে  যথেষ্ট বিনোদন দিতে সহায়তা করে। সুতরাং এই টাইপের স্মার্ট টিভি আপনি নিশ্চিন্তে ক্রয় করতে পারেন।

বর্তমান সনি স্মার্ট টিভি গুলোতে  ইন্টিগ্রেটেড স্মার্ট বৈশিষ্ট্যের সাথে বিস্তৃত স্ট্রিমিং পরিষেবা, অ্যাপ এবং বিষয়বস্তুতে বিরামহীন অ্যাক্সেস করার বেশ সক্ষমতা রয়েছে।

যা ভালো উন্নতমানের টিভি প্রেমীদের যাবতীয় প্রয়োজন পূরণ করে। আপনিও কি এমন টিভি প্রেমী। তাহলে এটা নিতে পারেন।

যদিও সনি টিভি মধ্যবিত্তদের জন্য কম দামে টিভি অফার করে না। এদের টিভি গুলো বেশ বাজেট সম্পন্ন।

তারপরও  Sony ব্রাভিয়া W602D 32 ইঞ্চি স্মার্ট টিভিটি সাধারণ মধ্যবিত্তদের খানিকটা হলেও সনি টিভির স্বাদ পূরণ করতে দিবে। যার দাম পড়বে 32,990 টাকা। 

এই Sony ব্রাভিয়া W602D 32 ইঞ্চি LED টেলিভিশনে HD রেডি 1366 x 768 টিভি রেজোলিউশন সেই সাথে আরো থাকে –

ইউটিউব, Wi-Fi, টিভি স্ক্রিন মিররিং, 24p পিকচার, উন্নত কনট্রাস্ট বর্ধক, মোশন ফ্লো XR 240, এক্স রিয়েলিটি শো, 2 USB এবং 2 HDMI রয়েছে। যা মধ্যবিত্তদের খুবই হাতের নাগালে।

LG

এলজি স্মার্ট টিভি তাদের অত্যাধুনিক প্রযুক্তি এবং ব্যতিক্রমী নানান ফিচার এবং বৈশিষ্ট্যের জন্য বাংলাদেশে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে।

এলজি তাদের  দর্শকদের আকর্ষণীয় 4K আল্ট্রা এইচডি ডিসপ্লে এবং OLED প্যানেলের সাথে নানান মডেল উপহার দিয়েছে।

যার যেকোনো বয়সী দর্শকদের চিত্তাকর্ষক এবং নিমগ্ন বিনোদনের অভিজ্ঞতা প্রদান করে। একইসাথে এলজি স্মার্ট টিভিতে বিস্তৃত স্ট্রিমিং পরিষেবা পাওয়া যায়।

সেই সাথে অ্যাপস এবং যেকোনো  বিষয়বস্তু অ্যাক্সেস করতে পারে। এছাড়াও রয়েছে ভয়েস কন্ট্রোলার। যা দ্বারা ভয়েসের মাধ্যমে টিভি নিয়ন্ত্রণ করা যায়। 

এলজি  32LK510BPLD 32 Inch HD স্মার্ট  LED TV

দাম 19,800 (আনুমানিক) 

এলজি LJ57 Series 32LJ570B 32 Inch HD স্মার্ট LED TV

দাম 26,000 (আনুমানিক) 

WALTON 

ওয়ালটন বাংলাদেশের একমাত্র ব্রান্ড যারা লো বাজেট এবং মিডল বাজেটের টিভি বাংলাদেশে নিয়ে এসেছে। আর তাই আজ বাংলার প্রায় প্রতিটি ঘরেই ওয়ালটন টিভির ছড়াছড়ি।

ওয়ালটন টেলিভিশন এখন বাংলাদেশের পাশাপাশি বেশ কয়েকটি দেশেও জনপ্রিয় হয়ে উঠছে। যদিও তাদের লো বাজেটের স্মার্ট টিভিগুলি আমাদের হাই কোয়ালিটির ফিচার দিতে পারে না।

তারপরও এগুলি স্মার্ট ওএস এবং উন্নত মেনু দিয়ে ডিজাইন করা হয়েছে। ওয়ালটনই বাংলাদেশের একমাত্র ব্র্যান্ড যেই ব্র্যান্ডটি গ্রাহক-বান্ধব এবং 4K UHD টিভি সরবরাহ করে। 

আমরা ওয়ালটন সম্পর্কে একটু বিস্তারিত জানার চেষ্টা করি। কেননা আমাদের দেশের প্রায় ৫০ শতাংশের বেশী টিভি বিক্রয় করে ওয়ালটন। নিচে তাদের কনফিগারেশন গুলো সংক্ষিপ্ত আলোচনা কর্মকর্তা হলো। 

ডিসপ্লে

Walton স্মার্ট টিভিগুলি সাধারণত বিভিন্ন রেজোলিউশনের সাথে LED বা QLED প্যানেলের সাথে আসে, যেমন ফুল এইচডি (1920 x 1080 পিক্সেল) বা 4K আল্ট্রা এইচডি (3840 x 2160 পিক্সেল)। 

অপারেটিং সিস্টেম

ওয়ালটন স্মার্ট টিভি প্রায়শই অ্যান্ড্রয়েড টিভি বা তাদের নিজস্ব স্মার্ট টিভি ওএসের কাস্টম সংস্করণে চলে। 

প্রসেসর এবং RAM

মডেলের উপর ভিত্তি করে প্রসেসিং পাওয়ার এবং RAM এর আকার আলাদা হতে পারে, তবে আমরা 1GB থেকে 3GB পর্যন্ত একাধিক কোর এবং RAM সহ প্রসেসরের বিভিন্ন মডেল নিতে পারি।

স্টোরেজ

ওয়ালটন স্মার্ট টিভিতে সাধারণত অ্যাপস ইন্সটল এবং ডেটা স্টোর করার জন্য বিল্ট-ইন স্টোরেজ থাকে। স্টোরেজ ক্ষমতা 8GB থেকে 16GB পর্যন্ত হতে পারে। 

সংযোগ

সাধারণ সংযোগ বিকল্পগুলির মধ্যে রয়েছে Wi-Fi, ইথারনেট, HDMI পোর্ট, USB পোর্ট এবং ব্লুটুথ। 

অডিও

অডিও সিস্টেমটি ভিন্ন হতে পারে, কিছু মডেলের সাথে ডলবি অডিও বা ডিটিএস সমর্থন করে। যা ভালো কোয়ালিটির সাউন্ড প্রোভাইট করে। 

স্মার্ট বৈশিষ্ট্য

Walton স্মার্ট টিভি প্রায়ই YouTube, Netflix, এবং অন্যান্য স্ট্রিমিং পরিষেবার মতো পূর্ব-ইন্সটল করা অ্যাপগুলির সাথে আসে, সেইসাথে অতিরিক্ত অ্যাপ ডাউনলোড করার জন্য একটি অ্যাপ স্টোরে অ্যাক্সেস থাকে। 

রিমোট কন্ট্রোল 

লো রেঞ্জের মডেল গুলো  সাধারণ রিমোট দ্বারা নিয়ন্ত্রিত। তবে কিছু মিড রেঞ্জের মডেলে ভয়েস নিয়ন্ত্রণ ক্ষমতা সহ রিমোট রয়েছে।

ওয়ালটন TV 32 Inch W32D120H11G1

দাম Tk. 19,900

ওয়ালটন TV 32 Inch W32D120EG1 (813mm) HD এন্ড্রোয়েড  TV

দাম ​23,900

ওয়ালটন TV 32 Inch WD-EF32-EF32HG1 HD এন্ড্রোয়েড LED

দাম  23,134

ওয়ালটন TV 32 Inch HD এন্ড্রোয়েড LED WD-EF32G

দাম  25,370

ওয়ালটন TV 32 Inch HD এন্ড্রোয়েড W32D120G

দাম  25,714

ওয়ালটন TV 40 Inch FHD এন্ড্রোয়েড WD-RS40G

দাম  30,014

SINGER

বাংলাদেশে সিঙ্গার স্মার্ট টিভি তাদের উন্নত বৈশিষ্ট্য এবং নির্ভরযোগ্য পারফরম্যান্সের জন্য জনপ্রিয়তা অর্জন করেছে। স্ক্রিনের আকার এবং রেজোলিউশনের বিস্তৃত পরিসরের কারণে আমাদের দেশে সিঙ্গার টিভির বেশ চাহিদা রয়েছে।

যা অন্যান্য সকল লিড ব্রান্ডের মতোই সকল সুবিধা প্রদান করে। সিনেমা স্ট্রিমিং, গেম খেলা বা ইন্টারনেট ব্রাউজ করা যাই হোক না কেন সকল সুবিধাই রয়েছে  সিঙ্গার স্মার্ট টিভিতে।  

সিঙ্গার এন্ড্রোয়েড TV | E32 | SLE32D6100GOTV

দাম 20,990 

সিঙ্গার এন্ড্রোয়েড TV | S32 | SLE32E3AGOTV

দাম 21,490

VIZIO

Vizio স্মার্ট টিভি তাদের উন্নত ফিচার  এবং সাশ্রয়ী মূল্যের জন্য বাংলাদেশে জনপ্রিয়তা অর্জন করেছে। এই স্মার্ট টিভিগুলি বিভিন্ন ভোক্তাদের পছন্দ অনুযায়ী স্ক্রীনের আকার এবং রেজোলিউশনের বিস্তৃত পরিসর অফার করে।

অন্তর্নির্মিত স্ট্রিমিং অ্যাপস এবং জনপ্রিয় অনলাইন সামগ্রীতে অ্যাক্সেস সহ, ভিজিও স্মার্ট টিভি ব্যবহারকারীদের জন্য লং টাইম বিনোদনের অভিজ্ঞতা প্রদান করে।

একইসাথে রয়েছে ভয়েস কন্ট্রোল এবং স্মার্ট হোম ইন্টিগ্রেশনের অন্তর্ভুক্তি। একইসাথে উচ্চ-মানের ডিসপ্লে এবং আকর্ষণীয় ইমেজ স্পষ্টতা প্রদানের জন্য Vizio অঙ্গীকারবদ্ধ।

Vizio স্মার্ট টিভিগুলি প্রতিযোগিতামূলক দামে অত্যাধুনিক প্রযুক্তির চাহিদা পূরণ করে বাংলাদেশের বাজারে একটি পছন্দের বিকল্প হয়ে উঠেছে।

ভিজিও 32 inch HD LED স্মার্ট এন্ড্রোয়েড TV

দাম  11,500.00 (discount price) 

ভিজিও 43 inch Full HD LED স্মার্ট এন্ড্রোয়েড TV

দাম  19,500.00 (discount price) 

Vezio 40 inch HD LED স্মার্ট এন্ড্রোয়েড TV

দাম  17,500.00 (discount price) 

TCL 

TCL স্মার্ট টিভিগুলি বাংলাদেশে উল্লেখযোগ্য জনপ্রিয়তা অর্জন করেছে। এর কারণ হচ্ছে কম দামে দর্শকদের উচ্চ মানের বিনোদনের অভিজ্ঞতা দেওয়ার জন্য।

তাদের অত্যাধুনিক প্রযুক্তি এবং মসৃণ ডিজাইন যেকোনো দর্শকেরই মন কাড়ে। একইসাথে TCL স্মার্ট টিভিগুলি 4K আল্ট্রা এইচডি রেজোলিউশন, প্রাণবন্ত ডিসপ্লে।

আর ইমারসিভ অডিও সহ বিস্তৃত বৈশিষ্ট্য অফার করে। যা তাদের বাংলাদেশে স্মার্ট টিভির প্রতিযোগিতার বাজারে টিকিয়ে রেখেছে। 

টিসিএল 32 inch স্মার্ট এন্ড্রোয়েড LED TV

দাম 14,000 (discount price) 

টিসিএল 32 inch HD READY স্মার্ট LED TV

দাম  18,000 (discount price) 

43 inch স্মার্ট এন্ড্রোয়েড Wi-Fi TV Best Quality

দাম 19,500 (discount price) 

টিসিএল LED40D2930 LED 40 Inch Ultra Thin এন্ড্রোয়েড স্মার্ট TV

দাম 20,000 (discount price) 

PANASONIC 

প্যানাসনিকের স্মার্ট টিভিগুলি বাংলাদেশের বিনোদন ল্যান্ডস্কেপে উল্লেখযোগ্য প্রভাব বিস্তার করে চলেছে।  তাদের রয়েছে অত্যাধুনিক প্রযুক্তি।

আর সেই সাথে চিত্তাকর্ষক নানান ফিচার ও বৈশিষ্ট্যগুলির সাথে, এই টিভিগুলি অনেক পরিবারের জন্য একটি পছন্দের হয়ে উঠেছে।

স্ক্রিনের আকার এবং রেজোলিউশনের বিস্তৃত পরিসর এই টিভিকে একটি ঈর্ষণীয় পর্যায়ে নিয়ে গেছে। এই সব স্মার্ট টিভি  স্মার্ট কার্যকারিতা অনেক বেশি।

জনপ্রিয় স্ট্রিমিং প্ল্যাটফর্ম, ইন্টারনেট ব্রাউজিং এবং বিভিন্ন অ্যাপে নির্বিঘ্ন অ্যাক্সেসের অনুমতি দেয়, যা সামগ্রিক বিনোদনের সময় গুলোকে আরো সজীব করে তোলে।

উপরন্তু, ভয়েস নিয়ন্ত্রণ এবং স্বজ্ঞাত ব্যবহারকারী ইন্টারফেসের একীকরণ ব্যবহারকারীর অভিজ্ঞতাকে আরও স্মার্ট করে।

একটি স্বনামধন্য ব্র্যান্ড হিসাবে, Panasonic উচ্চ-মানের পণ্য সরবরাহ করে চলেছে, তাদের স্মার্ট টিভিগুলিকে উচ্চ-স্তরের হোম বিনোদনের জন্য সবাই পছন্দ করছে।

32 Inch প্যানাসনিক AS610S স্মার্ট IPS এলইডি  TV

দাম 31,000

32 Inch প্যানাসনিক CS510S স্মার্ট IPS এলইডি TV

দাম  35,000

42 Inch প্যানাসনিক CS510S স্মার্ট IPS এলইডি TV

দাম  48,000

HISENES

Hisense বর্তমানে বাংলাদেশে বেশ  জনপ্রিয়তা অর্জন করেছে। এটি একটি বাজেট-বান্ধব ব্র্যান্ড। হিসেন্স টিভিগুলির দাম তুলনামূলকভাবে অন্যান্য ব্রান্ড থেকে কম।

এমনকি এই ব্র্যান্ডের হাই-এন্ড টিভিগুলিও এত ব্যয়বহুল নয়। সুতরাং, আআমরা যদি তুলনামূলকভাবে কম বাজেটের একটি টিভি কিনতে চাইলে আমরা Hisense টিভি নিতে পারি। 

হাইসেন্স 32 INCH HD স্মার্ট TV SERIES A4G

HS HD স্মার্ট 32A4G

দাম 27,500

Minister

মিনিস্টার বাংলাদেশের আরেকটি জনপ্রিয় ব্র্যান্ড। মিনিস্টারের তৈরি সব পণ্যই ভালো এবং তা যথেষ্ট কম দামে পাওয়া যায়।

আর তাই ইতিমধ্যে মিনিস্টার অসংখ্য টিভি প্রেমীদের মনে তাদের অবস্থান করে নিয়েছে। মিনিস্টার স্মার্ট টিভি দেখতে খুবই আকর্ষণীয় এবং তাদের পারফরম্যান্সও ভালো। 

মিনিস্টার M-32 FRAMELESS স্মার্ট এন্ড্রোয়েড LED TV (MI32QFCB)

দাম 24,900

Minister M-32 GLORIOUS স্মার্ট এন্ড্রোয়েড (MI32M7CG)

দাম 25,900

মিনিস্টার M-24 GLORIOUS স্মার্ট এন্ড্রোয়েড LED TV (MI24M7CG)

দাম 18,900

Minister M-55 SUPER 4K FRAME LESS স্মার্ট এন্ড্রোয়েড LED TV (55MI8000)

দাম 106,452

আমরা এখানে বাংলাদেশের জনপ্রিয় ও বেশি নির্ভরযোগ্য ব্রান্ড গুলোর আলোচনা করেছি। যাতে আপনারা কম দামে ভালো ব্রান্ড এবং ভালো মডেলের স্মার্ট টিভি পেতে পারেন।

অনেকেই মনে করেন টিভি সেট আসলেই ব্রান্ডের বিষয়। যদিও এটা সঠিক, তবে সবসময় সবাই ব্রান্ডের বিবেচনায় টিভি কিনতে পারে না।

তাই তাদের পছন্দ গুলোর দিকে লক্ষ্য রেখে স্মার্ট টিভি ২০২৩ নিয়ে আলোচনা করেছি। যাতে আপনারা আপনাদের বাজেটের মধ্যে ভালো স্মার্ট টিভি কিনতে পারেন। 

পরিশেষে

তো বন্ধুরা স্মার্ট টিভি রিভিউ নিয়ে আমাদের আজকের আয়োজন কেমন লাগলো বলুন তো। পোস্ট ভালো লাগলে দয়া করে সেটা বন্ধুদের সাথে শেযার করে নিন।

আজ আর নয় – আল্লাহ হাফেজ।

Author

Leave a Reply